Update

10/recent/ticker-posts

Create A Facebook Business Manager---একটি ফেসবুক বিজনেস ম্যানেজার তৈরি করুন


৩য় পার্ট 

 
আপনার Instagram অ্যাকাউন্ট যোগ করুন

এখন যেহেতু আপনি আপনার Facebook সম্পদগুলি সেট আপ করেছেন, আপনি আপনার Instagram অ্যাকাউন্টটিকে Facebook বিজনেস ম্যানেজারের সাথেও সংযুক্ত করতে পারেন।

১- আপনার বিজনেস ম্যানেজার ড্যাশবোর্ড থেকে, উপরের ডানদিকে ব্যবসা সেটিংসে ক্লিক করুন।

২- বাম কলামে, Instagram Accounts-এ ক্লিক করুন, তারপর Add এ ক্লিক করুন। পপ-আপ বক্সে, আপনার Instagram লগইন তথ্য লিখুন এবং লগ ইন ক্লিক করুন।


ফেসবুক পিক্সেল সেট আপ করুন

একটি ফেসবুক পিক্সেল কি? সহজ করে বললে, এটি একটি ছোট কোড যা Facebook আপনার জন্য তৈরি করে। আপনি যখন এই কোডটি আপনার ওয়েবসাইটে রাখেন, তখন এটি আপনাকে তথ্যে অ্যাক্সেস দেয় যা আপনাকে রূপান্তরগুলি ট্র্যাক করতে, Facebook বিজ্ঞাপনগুলি অপ্টিমাইজ করতে, আপনার বিজ্ঞাপনগুলির জন্য লক্ষ্যযুক্ত দর্শক তৈরি করতে এবং লিডগুলিতে পুনরায় বিপণন করতে দেয়৷

আমরা এখনই আপনার Facebook পিক্সেল সেট আপ করার পরামর্শ দিই, এমনকি যদি আপনি এখনও আপনার প্রথম বিজ্ঞাপন প্রচার শুরু করতে প্রস্তুত না হন, কারণ আপনি যখন বিজ্ঞাপন শুরু করতে প্রস্তুত তখন এটি যে তথ্য প্রদান করে তা মূল্যবান হবে৷

Facebook পিক্সেল ব্যবহার করার জন্য আমাদের সম্পূর্ণ নির্দেশিকা হল একটি দুর্দান্ত সংস্থান যা আপনাকে Facebook পিক্সেল যে তথ্য প্রদান করতে পারে তার সর্বোত্তম ব্যবহার করার বিষয়ে আপনার যা জানা দরকার তার সমস্ত কিছুর মধ্য দিয়ে চলে। আপাতত

আসুন Facebook বিজনেস ম্যানেজারের মধ্যে থেকে আপনার পিক্সেল সেট আপ করি।

১- আপনার ব্যবসা পরিচালক ড্যাশবোর্ড থেকে, ব্যবসা সেটিংস ক্লিক করুন.

২- বাম কলামে, ডেটা সোর্স মেনুটি প্রসারিত করুন এবং পিক্সেল-এ ক্লিক করুন, তারপর যোগ করুন-এ ক্লিক করুন।

৩- আপনার পিক্সেলের জন্য একটি নাম (50 অক্ষর পর্যন্ত) লিখুন। আপনার ওয়েবসাইট লিখুন যাতে Facebook কীভাবে আপনার পিক্সেল সেট আপ করতে হয় তার জন্য সেরা সুপারিশ প্রদান করতে পারে, তারপরে চালিয়ে যান ক্লিক করুন। আপনি যখন Continue-এ ক্লিক করেন, তখন আপনি পিক্সেলের নিয়ম ও শর্তাবলীতে সম্মত হন, তাই আপনি আরও এগিয়ে যাওয়ার আগে সেগুলি পড়া উচিত

৪- এখন পিক্সেল সেট আপ করুন ক্লিক করুন।

৫- আপনার ওয়েবসাইটে পিক্সেল সেট আপ করতে এবং ডেটা সংগ্রহ করা শুরু করতে আমাদের Facebook পিক্সেল গাইডে বিস্তারিত নির্দেশাবলী অনুসরণ করুন।

আপনি আপনার বিজনেস ম্যানেজার দিয়ে 10 পিক্সেল পর্যন্ত তৈরি করতে পারেন।


আপনার অ্যাকাউন্টে নিরাপত্তা বাড়ান

Facebook বিজনেস ম্যানেজার ব্যবহারের একটি সুবিধা হল এটি আপনার ব্যবসার সম্পদের জন্য অতিরিক্ত নিরাপত্তা প্রদান করে।

১- বিজনেস ম্যানেজার ড্যাশবোর্ড থেকে বিজনেস সেটিংসে ক্লিক করুন।

২- বাম মেনুতে, নিরাপত্তা কেন্দ্রে ক্লিক করুন।

৩- দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সেট আপ করুন। এটিকে প্রত্যেকের জন্য প্রয়োজনীয় হিসাবে সেট করা সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করে।


কিভাবে Facebook বিজনেস ম্যানেজারে আপনার প্রথম ক্যাম্পেইন তৈরি করবেন

এখন যেহেতু আপনার অ্যাকাউন্ট সেট আপ করা হয়েছে এবং আপনার পিক্সেলগুলি যথাস্থানে রয়েছে, এটি আপনার প্রথম Facebook বিজ্ঞাপনটি চালু করার সময়।


আপনার প্রথম বিজ্ঞাপন রাখুন

আমরা একটি সম্পূর্ণ নির্দেশিকা পেয়েছি যা আপনাকে আকর্ষণীয় এবং কার্যকর Facebook বিজ্ঞাপনগুলি তৈরি করতে প্রয়োজনীয় সমস্ত কৌশল এবং নির্দিষ্ট বিবরণ ব্যাখ্যা করে৷ তাই এখানে, আমরা আপনাকে বিজনেস ম্যানেজারে একটি বিজ্ঞাপন তৈরি করতে এবং চালানোর জন্য যে পদক্ষেপগুলি গ্রহণ করতে হবে তার মধ্য দিয়ে চলে যাব।

১- আপনার বিজনেস ম্যানেজার ড্যাশবোর্ড থেকে উপরের বাম দিকে বিজনেস ম্যানেজার এ ক্লিক করুন।

২- বিজ্ঞাপন ট্যাবের অধীনে, বিজ্ঞাপন পরিচালকে ক্লিক করুন, তারপরে সবুজ তৈরি করুন বোতামে ক্লিক করুন।

৩- আপনার প্রচারাভিযানের উদ্দেশ্য চয়ন করুন, আপনার শ্রোতাদের লক্ষ্য করুন, আপনার বাজেট এবং সময়সূচী সেট করুন এবং আমাদের ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করে আপনার নির্দিষ্ট বিজ্ঞাপনের ধরন এবং স্থান নির্বাচন করুন।


ব্যবসায়িক সম্পদ গোষ্ঠীর সাথে Facebook বিজনেস ম্যানেজার সংগঠিত করুন

আপনার Facebook বিজনেস ম্যানেজারের সম্পদের সংখ্যা বাড়ার সাথে সাথে সবকিছুর ট্র্যাক রাখা কঠিন হয়ে উঠতে পারে। ব্যবসায়িক সম্পদ গোষ্ঠীগুলি আপনার পৃষ্ঠা, বিজ্ঞাপন অ্যাকাউন্ট এবং দলের সদস্যদের সংগঠিত এবং পরিষ্কার রাখতে সাহায্য করে।


আপনার প্রথম ব্যবসায়িক সম্পদ গ্রুপ তৈরি করুন

১- বিজনেস ম্যানেজার ড্যাশবোর্ড থেকে বিজনেস সেটিংসে ক্লিক করুন।

২- বাম মেনু থেকে, অ্যাকাউন্টের অধীনে, ব্যবসায়িক সম্পদ গোষ্ঠীতে ক্লিক করুন, তারপরে ব্যবসা সম্পদের গ্রুপ তৈরি করুন ক্লিক করুন।

৩- ব্র্যান্ড, অঞ্চল, সংস্থা বা অন্য বিভাগের উপর ভিত্তি করে আপনার সম্পদগুলি সংগঠিত করবেন কিনা তা চয়ন করুন, তারপর নিশ্চিত করুন ক্লিক করুন৷

৪- আপনার ব্যবসার সম্পদ গোষ্ঠীর নাম দিন, তারপর পরবর্তী ক্লিক করুন।

৫- এই সম্পদ গ্রুপে কোন সম্পদ যোগ করতে হবে তা বেছে নিন। আপনি পৃষ্ঠা, বিজ্ঞাপন অ্যাকাউন্ট, পিক্সেল এবং Instagram অ্যাকাউন্ট যোগ করতে পারেন, সেইসাথে অফলাইন ইভেন্ট, ক্যাটালগ, অ্যাপ এবং কাস্টম রূপান্তরগুলি যোগ করতে পারেন। আপনি যখন সমস্ত প্রাসঙ্গিক সম্পদ নির্বাচন করেছেন, পরবর্তীতে ক্লিক করুন।

৬- এই সম্পদ গ্রুপে কোন লোকেদের যোগ করতে হবে তা বেছে নিন। আপনি একটি স্ক্রীন থেকে গ্রুপের সমস্ত সম্পদে তাদের অ্যাক্সেস নিয়ন্ত্রণ করতে পারেন। আপনি শেষ হলে, তৈরি করুন ক্লিক করুন।


এবং এটাই! আজ বিনিয়োগ করা অল্প পরিমাণ প্রচেষ্টার সাথে, আপনি সবকিছুকে এক জায়গায় কেন্দ্রীভূত করেছেন এবং আপনি Facebook বিজনেস ম্যানেজার ব্যবহার করার জন্য আপনার Facebook বিজ্ঞাপন এবং বিপণন প্রচেষ্টার সর্বাধিক ব্যবহার করতে প্রস্তুত৷

১ম পার্ট দেখতে ক্লিক করুন

২য় পার্ট দেখতে ক্লিক করুন।

এরকম আরও নতুন নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

কমেন্ট করে আপনার মতামত জানাতে বুলবেন না।

Post a Comment

0 Comments